মাছবাজার হয়ে যাবার আগে ঘুরে আসুন কক্সবাজার

কক্সবাজার ভ্রমনঃ
আর মাত্র কয়েকদিন পরেই কক্সবাজার মাছবাজার হয়ে যাবে। এই ভয়ে নভেম্বরেই শেষ করলাম আমাদের কক্সবাজার ভ্রমন।
এবার যা না বললেই নয়ঃ
১)*** কক্সবাজার খুবই ওভাররেটেড (বাস্তবের থেকে বেশি প্রচারণা) একটা জায়গা। শুধুমাত্র ইনানী ও লাবনী বীচটাই সুন্দর। আর হিমছড়ি এর ভিউ পয়েন্ট টা সুন্দর। ঘোরার মত তেমন কোন জায়গায়ই নেই। যাওয়ার আগে পুরো এক সপ্তাহ রিসার্স করেছি। কিন্তু দেখার মত তেমন কিছুর সন্ধান পাইনি। শুধু বীচে আর কতক্ষন থাকা যায় বা ভালো লাগে?
২) কক্সবাজারে অনেক ভালো হোটেল আছে যাদের ওয়েবসাইট বা ফেসবুক পেজ নেই। তাই বাস থেকে নেমে ঘুরে ঘুরে দর কষাকষি করলে অল্প দামেই ভালো হোটেল পাবেন। অনেকেই মনে করেন হোটেলের রুম থেকে বীচ দেখা গেলে অনেক ভালো লাগবে। কিন্তু ওটা জাস্ট ভোরেই ভালো লাগে। তবে ওই সব রুমের ভাড়া অনেক বেশি যদিও রুমের কোয়ালিটি খুব একটা ভালো নাও হতে পারে। আবার আপনি তো বীচেই যাবেন। সারাদিন তো আর রুম থেকে বীচ দেখবেন না, তাইনা?
৩)★★★ সাবধানঃ কক্সবাজারের ব্যাটারি চালিত অটোওয়ালারা ৯৫% বাটপার। তাই কোথাও যাওয়ার জন্য যে ভাড়া চাইবে তার অর্ধেকের ও কম থেকে আপনি দরাদরি শুরু করবেন।
৪) অসততাঃ সব দোকান ও হোটেল এ মিনারেল ওয়াটার, কোক, ফান্টা জাতীয় পানীয় গায়ের সর্বোচ্চ খুচরা মুল্য যা লেখা থাকে তার চেয়ে ৫ টাকা বেশি রাখে। যা আমার কাছে খুবই বাজে একটা ব্যাপার লেগেছে। এই ব্যাপারে কক্সবাজারের লোকগুলো খুবই খারাপ আচরন করবে আপনার সাথে। তাদেরকে মামলার ভয় দেখালেও কোন কাজ হবে না। তারা কাউকেই তোয়াক্কা করে না। এদের মত লোকের জন্যই মাঝে মাঝে পুলিশের চাকরী নিতে ইচ্ছে করে।
৫) খাওয়া- দাওয়াঃ যেহেতু সব হোটেলেই খাবারের দাম ঢাকার মত। তাই কষ্ট করে অটো/রিকসা করে ঝাউতলায় পঊষী ও তার আশে_পাশে আরো ৩/৪ টা হোটেল আছে সেগুলোতে খেতে পারেন। এই হোটেল গুলোর রান্না ভালো।
সর্বশেষে সবার কক্সবাজার ভ্রমণ শুভ হোক এই কামনায়।

Post Copied From:Fahad Hossain‎>Travelers of Bangladesh (ToB

Leave a Reply

Your email address will not be published.